A-A+

রেঞ্জ এক্সপ্যানশন ইনডেক্স

জুন 24, 2019 একটি কার্যকর ফরেক্স শিক্ষা লেখক 66556 দর্শকরা

নাহিয়ান বিন হোসেন বলেছেন: রেঞ্জ এক্সপ্যানশন ইনডেক্স এরকম অসাধারন পোষ্টের জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। একাত্তরের পরাজিত শক্তিরা এই কথাটা মনে রেখেছে।

সুতরাং কিভাবে আপনি ওয়েবে উপার্জন করতে পারেন? ওয়েব ডিজাইনারদের জন্য, বিজ্ঞাপনদাতাদের জন্য ইত্যাদি ওয়েব ডিজাইন ডেভেলপারদের জন্য ইন্টারনেটে কাজ সবসময় থাকে। কোনও নির্দিষ্ট স্টক সূচক গণনা করার সময় নির্দিষ্ট সিকিউরিটিগুলিকে নির্দিষ্ট সংখ্যক কোম্পানির সংখ্যা এবং তালিকা, সূচীটি নিজেই সেট করা লক্ষ্যের সরাসরি অনুপাতের মধ্যে, এটি কী দেখানো উচিত তা নির্দেশ করে। একটি নিয়ম হিসাবে, এই তালিকাটি সর্বাধিক বাজার মূলধন, যা সর্বাধিক মান সহ সংস্থানগুলি অন্তর্ভুক্ত করে। সুতরাং, স্টক মার্কেট সূচকগুলি বোঝায় যে বড় কোম্পানির সিকিউরিটির উদ্ধৃতিগুলির স্টক মার্কেটে আন্দোলন সূচকগুলির হিসাবের সময় অবহেলিত ছোট ছোট কোম্পানির শেয়ারের মূল্যের পরিবর্তনের মতো।

রেঞ্জ এক্সপ্যানশন ইনডেক্স - ফরেক্স ট্রেডিং আলোচনা

আপনার নিজের আমানত হারানোর ঝুঁকি কমানোর জন্য, আপনি সর্বদা ব্রোকার কোম্পানির মূলধন স্তর নিশ্চিত করা উচিত। এটি নিয়ন্ত্রকদের কাছ থেকে লাইসেন্সের প্রাপ্যতা এবং দেশের বিভিন্ন অঞ্চলে এবং বিশ্বব্যাপী প্রতিনিধি অফিসের সংখ্যা দ্বারা নির্দেশিত হতে পারে। অভিজ্ঞ ব্যবসায়ীগণ বৃহৎ সংস্থার সাথে সহযোগিতা করতে পছন্দ করেন যা "একদিনের দালালের" প্রবৃদ্ধির চেয়ে আরো নির্ভরযোগ্য। এই ক্ষেত্রে, পেমেন্ট সমস্যা এবং ট্রেডিং অবস্থার অ সম্পূরকতা সম্ভাবনা অনেক কম। যদি 180 দিনের মধ্যে, ক্লায়েন্ট তাদের প্রকৃত অ্যাকাউন্টে কোনও ট্রেডিং রেঞ্জ এক্সপ্যানশন ইনডেক্স কার্যক্রম (লেনদেন) এবং/অথবা নন-ট্রেডিং কার্যক্রম যেমন অর্থ পুনরায় জমা/উত্তোলন না করে, তবে প্রতি মাসে সার্ভিস কমিশন (সাবস্ক্রিপশন ফি) হিসেবে $10 ( দশ ডলার) বা সমপরিমাণ তাদের অ্যাকাউন্ট থেকে কেটে নেয়া হবে। নিয়মটি নন-ট্রেডিং লেনদেন নীতি এবং কেওয়াইসি/এএমএল নীতির 3.5 নং ধারায় বর্ণিত।

রেঞ্জ এক্সপ্যানশন ইনডেক্স

তবে মার্কিন যুক্তরাষ্ট্রে সব ফিউচার এবং সোয়াপ বাজারের অখণ্ডতা নিশ্চিত করার দায়িত্বে থাকা এজেন্সি থেকে নির্দেশিকা শুধু একটি কোম্পানিকে অবশেষে ব্যবসার জন্য উন্মুক্ত করার চেয়ে বড় প্রভাব ফেলতে পারে।

চার্ট 2 – বাজার নীচে (প্রতি ঘণ্টায়) ডাবল রেঞ্জ এক্সপ্যানশন ইনডেক্স অপসারণ। গত সপ্তাহের পাঁচ কার্যদিবসের মধ্যে তিন কার্যদিবসেই দেশের পুঁজিবাজারে দরপতন হয়েছে। তার আগের সপ্তাহে পাঁচ কার্যদিবসেই দরপতন হয়। এমন টানা দরপতনে দুই সপ্তাহে প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) প্রধান মূল্য সূচক হারিয়েছে প্রায় ৫ শতাংশ। সাধারণ বিনিয়োগকারীদের হাওয়া হয়ে গেছে প্রায় ১৫ হাজার কোটি টাকা। দেখা দিয়েছে লেনদেন খরাও। বাজারের এমন দুরবস্থায় দিশেহারা হয়ে পড়েছেন সাধারণ বিনিয়োগকারীরা। ভয়াবহ এ দরপতনের কবলে পড়ে দিন যতই যাচ্ছে ততই পুঁজি হারাচ্ছেন বিনিয়োগকারীরা। এতে . বিস্তারিত

কারন হচ্ছে, এই দুইটি কারেন্সি পেয়ারের মধ্যেই U.S.Dollar বিদ্যমান। উপরের উল্লেখিত এই দুইটি পেয়ারকে আমরা GBP/JPY এর মধ্যে বিভাজক কারেন্সি হিসাবে তুলনা করতে পারি। তাহলে চলুন এখন এই দুইটি পেয়ারে প্রাইস দেখে নেই – NB: ফরেক্স এ যারা এক দুই মাস ধরে পড়ে আছে, কিন্তু কিছুই বুঝে উঠতে পারছেন না, এই লেখাটি তাদের জন্য।

হরিচরণ খাঁড়া ওরফে দুর্গা বর্মণের কথা শুনে রাহুলের আরেকটা আইডিয়া এল । ঠিক । মুখোশ । জানোয়ার দানব রাক্ষস জোকার ইত্যাদির কাগজের মুখোশ, যার ওপর ছাপানো থাকবে, ‘দয়া করে মুখোশ খুলে ফেলুন ।’ পেয়ে কী ভাববেন প্রফুল্লচন্দ্র সেন ? মাল্টিমিডিয়াকার্ডগুলি গড় ব্যবহারকারীর জন্য ডিজাইন করা হয়েছে এবং উভয় মূল্য এবং অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে বিস্তৃত উপস্থাপন করা হয়। এই কার্ডগুলি পেশাদারী সংযোগকারীর অনুপস্থিতি, সামঞ্জস্যের একটি সর্বনিম্ন এবং সাধারণ (সাধারণত একক চ্যানেল) ADC দ্বারা চিহ্নিত করা হয়। কিন্তু, এমনকি এই শ্রেণির সস্তা সাউন্ড কার্ডগুলিতে আশেপাশের গেমিং সাউন্ড ফরম্যাটগুলির জন্য সমর্থন ঘোষণা করা হয়েছে।

ফরেক্স ব্রোকার কি? ব্রোকার কয় প্রকার ও কি কি?

এটা সঠিক ব্যক্তি তার অভিজ্ঞতা এবং জ্ঞান যা দিয়ে তিনি টাকা আয় কিনতে হবে এটি শুধুমাত্র প্রয়োজন। এবং তারপর ছোট কেনার ক্ষেত্রে দেখা - ব্যবহারিক অভিজ্ঞতা অর্জন। আর আমি তোমাদের সত্যি বলছি ফলাফলের দীর্ঘ গ্রহণ করা হবে। শুধুমাত্র সেইসব মানুষ ছাড়া যারা ফলাফল, সম্ভব নয় রেঞ্জ এক্সপ্যানশন ইনডেক্স আছে, বিশ্ববিদ্যালয় হিসেবে সম্পর্কে জানুন। আর তাদের জ্ঞান বিনিয়োগ করতে ভয় পাবেন না। ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল ফিন্যান্স জানিয়েছে, চলতি বছর মোট ৫৪০ বিলিয়ন ডলার পুঁজি উদীয়মান দেশগুলো থেকে প্রত্যাহার করা হবে। এই পুঁজি প্রত্যাহারের ফলে মন্দার কোনো আশঙ্কা নাকচ করে দিয়েছে ব্যাংক অব আমেরিকা প্রাইভেট ওয়েলথ ম্যানেজমেন্ট। সর্বশেষ সাপ্তাহিক প্রতিবেদনে ব্যাংকটি বলেছে, উদীয়মান দেশগুলোর অর্থনীতি এখন বাইরের যেকোনো পরিবর্তনের ধকল সামলাতে আগের চেয়ে অনেক বেশি সক্ষম। চলতি হিসাবে সংহত অবস্থা, ১৯৯৭ সালের চেয়ে অন্তত ১০ গুণ বেশি বৈদেশিক মুদ্রা মজুত, ভাসমান বিনিময় হার এবং অতি বিনিয়োগের কোনো ছাপ না থাকায় উদীয়মান দেশগুলো এখন ভালো অবস্থায় রয়েছে।

রেঞ্জ এক্সপ্যানশন ইনডেক্স - লাভজনক ট্রেডিং কৌশল

উচ্চতা পরিবর্তন (আমার পৃষ্ঠায় বিস্তারিত, আমরা হাত বাঁধার হিসাবে) আগেই বলেছি, এমএসিডি এর আছে দুটি জোন।